প্রবাসীদের ফ্রি চিকিৎসা সেবা দেয়ার উদ্যোগ লেবানন দূতাবাসের

সময় বাংলা, লেবানন :

OLYMPUS DIGITAL CAMERA

লেবাননে বাংলাদেশি প্রবাসীদের স্বাস্থ্য সেবা দিতে আগামী ২০ জানুয়ারি বুধবার বিকেলে দেশটিতে অবস্থিত বাংলাদেশ নৌ-বাহিনীর পক্ষ থেকে ফ্রি চিকিৎসা সেবা দেয়া হবে। আর এ সেবার উদ্যোগ নিয়েছে লেবাননস্থ বাংলাদেশ দূতাবাস। ফ্রি চিকিৎসা সেবার সঙ্গে রোগীদের বিনামূল্যে  ওষধও দেয়া হবে।

সাধারণ প্রবাসীদের মাঝে কিভাবে দ্রুত সেবা পৌঁছানো যায় এবং সেবার মান কিভাবে আরও বৃদ্ধি করা যায় সেই বিষয়ে বাংলাদেশি কমিউনিটির সিনিয়র নেতৃবৃন্দ এবং সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার।

বৈরুত দূতাবাসে এই মতবিনিময় সভায় নেতৃবৃন্দ রাষ্ট্রদূতের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে তাকে বিশেষ ধন্যবাদ জানান।

নেতৃবৃন্দ বলেন, লেবাননের বিভিন্ন প্রান্তে অনেক অসহায় প্রবাসী আছেন যাদের আয় কম, আবার অনেকে আছে যারা বিভিন্ন রোগের কারণে ভালোভাবে কাজ করতে পারছেন না। তাদের জন্য এমন সুযোগ অব্যাহত রাখার পরামর্শও দেন তারা। এসময় লেবাননে প্রবাসীদের জন্য একজন বাংলাদেশি চিকিৎসক নিয়োগ করতে দূতাবাসের কাছে দাবি জানান কমিউনিটির নেতারা।

রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার বলেন, দূতাবাসের মাধ্যমে কথায় নয়, কাজ কারতে চাই। এখানে নৌ-বাহিনীর চিকিৎসকদের সাথে কথা হয়েছে। তারা ২০ জানুয়ারি এবং পরবর্তী মাস থেকে প্রতি মাসে অন্তত একবার প্রবাসীদের স্বাস্থ্য সেবা দেবার চেষ্টা করবেন।

তিনি বলেন, অসহায় প্রবাসীদের পাশে তিনি সবসময়ই থাকবেন এবং তিনি প্রত্যেকটি কোম্পানি যেখানে বাংলাদেশিরা কাজ করেন, তাদের নিকট গিয়ে খোঁজ খবর নেবারও অঙ্গীকার করেন।

মতবিনিময়ে সভায় উপস্থিত ছিলেন- মুক্তিযোদ্ধা আলী আশরাফ ভূঁইয়া, বাংলাদেশ প্রবাসী কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি আবুল বাশার প্রধান, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এবং বর্তমান সিনিয়র সহ-সভাপতি মানিক মোল্লা, প্রতিষ্ঠাতা উপদেষ্টা ওয়াহিদুল ইসলাম চৌধুরী, বিল্লাল হোসেন বেপারী, ইসমাইল হোসেন আকরাম চৌধুরী, বর্তমান সাধারণ সম্পাদক আলী আকবর মোল্লা, সাংগঠনিক সম্পাদক সোহেল মিয়া, শিপন মোল্লা প্রমুখ।

এছাড়া সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন- একুশে টিভির প্রতিনিধি জসিম সরকার, এশিয়ান টিভির প্রতিনিধি কবির সরকার, দ্যা গ্লোবাল নিউজ ডটকমের প্রতিনিধি বাবু সাহা প্রমুখ। সভায় দূতাবাসের সকল কর্মকর্তাগণও উপস্থিত ছিলেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন