সমাজসেবায় এগিয়ে আসতে প্রবাসীদের প্রতি তথ্যমন্ত্রীর আহ্বান

বিশেষ প্রতিনিধি,ঢাকা :

mr ino 2দেশের মানুষকে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনসম্পদে পরিণত করা ও সমাজসেবামূলক কাজে এগিয়ে আসতে প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
সোমবার বিকেলে রাজধানীর ধানমন্ডির ইএমকে সেন্টারে বাংলাদেশ ওয়েলফেয়ার ফাউন্ডেশন, ইউএসএর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের অর্থনীতি কৃষক, পোশাকশ্রমিক ও প্রবাসী- এই তিন মূল স্তম্ভের ওপর দাঁড়িয়ে। এই তিন ক্ষেত্রের উন্নয়নের মধ্যেই দেশের বৈষম্যহীন সমৃদ্ধি নিহিত।
তথ্যমন্ত্রী প্রবাসী বাংলদেশীদের ‘স্বর্ণপ্রবাসী’ হিসেবে অভিহিত করে বলেন, ‘তারা কষ্টার্জিত অর্থ দেশে পাঠান, আমাদের উচিত দেশে থাকা তাদের পরিবারের প্রতি খেয়াল রাখা। কারণ তাদের পাঠানো অর্থ দেশের অর্থনীতিকে চাঙা রাখতে ভূমিকা রাখছে।’

অনুষ্ঠানে ফাউন্ডেশনের উদ্বোধন ঘোষণা করেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট প্রমোদ মানকিন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম ওবায়দুল মোক্তাদির চৌধুরী। ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট পীরজাদা নুরুল আবেদীন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে নিবন্ধিত বাংলাদেশ ওয়েলফেয়ার ফাউন্ডেশন, ইউএসএ স্বাস্থ্য, শিক্ষাসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে দেশের জনগণের সঙ্গে যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশিদের মেলবন্ধন গড়ে তোলার লক্ষ্যে যাত্রা শুরু করেছে বলে অনুষ্ঠানে জানানো হয়।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন