বাংলাদেশের গণতন্ত্র বিপন্ন : বিজেপি নেতাকে বিএনপি

>
মালয়েশিয়া :
59927_00‘বাংলাদেশের গণতন্ত্র আজ বিপন্ন’ উল্লেখ করে সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) নেতাকর্মীদের উপর সরকারের স্ট্রিম রোলার চলছে জানিয়ে এ অবস্থা উত্তরণে বিশ^ নেতাদের প্রতি আহবান জানিয়েছেন বিএনপি মালয়েশিয়া শাখার সিনিয়র সহ সভাপতি ও সেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি মাহবুব আলম শাহ। 
 
ভারতের ক্ষমতাসীন দল বিজেপির ‘ন্যাশনাল সেক্রেটারী জেনারেল’ শ্রী রাম মাধব এর সঙ্গে দ্বি পাক্ষিক সভায় মাহবুব আলম শাহ এসব বক্তব্য তুলে ধরেন।
 
তিনি বিজেপি নেতাকে জানান, বাংলাদেশ এখন এক দলীয় শাসন ব্যবস্থা চলছে। আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকার বিএনপিকে দমন নিপীড়ন করে বিএনপিকে নিশ্চিহ্ন করার চেষ্টা করছে। তিনবারের সাবেক জনপ্রিয় প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তাঁর ছেলে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারুণ্যের অহংকার তারেক রহমান সহ পুরো পরিবারের বিরুদ্ধে একের পর এক মামলা দিচ্ছে সরকার যার কোন ভিত্তি ও গ্রহণযোগ্যতা নাই। সবশেষ রাষ্ট্রদ্রোহ মামলাও করা হয়েছে। আইন অঙ্গনকেও সরকার কব্জা করে বিএনপিকে দমনে ব্যস্ত রয়েছে।
 
মাহবুব শাহ তাঁর বক্তব্যে এও উল্লেখ করেন, দেশ এখন এক মহাসংকটে রয়েছে। গণতান্ত্রিক প্রক্রিয়া দেশ ফিরতে পারছে না। নির্বাচন কমিশনকে কুক্ষিগত করে রাখা হয়েছে। দেশের মানুষ তার কথা বলার স্থান পাচ্ছে না। বাক স্বাধীনতা কেড়ে নেওয়া হয়েছে। বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের শিকার হয়েছে অনেক নিরীহ মানুষ যাদের অনেকেই বিএনপির নেতাকর্মী।
 
বিজেপি নেতা রাম মাধব বাংলাদেশের বিষয়গুলো অনুধাবন করে তার দল ও সরকারের পক্ষ থেকে বাংলাদেশ ও বাংলাদেশের জনগণকে এবং বিএনপিকে সহযোগিতার আশ^াস দেন।
 
মালয়েশিয়াতে ২৫ জানুয়ারী সোমবার ওই বৈঠকে মালয়েশিয়াতে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার টি.এস তিরুমূর্তি, বিজেপির সিনিয়র নেতা পি ভাটরা প্রমুখ উপস্থিত ছিলেন।
সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন