মাহমুদুর রহমানের মুক্তির দাবিতে লন্ডনে বিক্ষোভ

image-d63dbb0a62e4deac62e297777244be4dded485e8d05c862001d65ad4894fb716-v_114303লন্ডন: কারাবন্দি দৈনিক আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের মুক্তির দাবিতে লন্ডনে বিক্ষোভ করেছে মাহমুদুর রহমান মুক্তি আন্দোলন ইউকে।

বুধবার সন্ধ্যায় পূর্ব লন্ডনের ‘লন্ডন স্কুল অফ কমার্স এন্ড আইটি কলেজের’ সেমিনার হলে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্টিত হয়।

দৈনিক আমার দেশের বিশেষ প্রতিনিধি অলিউল্লাহ নোমানের পরিচালনায় ও মাহমুদুর রহমান মুক্তি আন্দোলন ইউকের আহ্বায়ক কে এম আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. কামরুল হাসান, ব্যারিস্টার নাজির আহমদ, ইউকে বিএনপির উপদেষ্টা ব্যারিস্টার আব্দুস সালাম, টাওয়ার হেমলেটস কাউন্সিলের ডেপুটি মেয়র ওয়াহিদ আহমেদ, ড. মুজিবুর রহমান, সৈয়দ নুর বক্স, সাংবাদিক মাহবুব খানসু, সাংবাদিক নূরে আলম সূফি বরষণ, মানবাধিকার কর্মী রায়হান শরীফ শাব্বির, সাংবাদিক জুবায়ের আহমেদ, এডভোকেট তানজিল আল ওয়াহাব, সিরাজুল ইসলাম শাহীন, মাওলানা রফিক আহমেদ ও  সৈয়দ তারেক প্রমুখ।

সমাবেশে ড. কামরুল হাসান বলেন, বর্তমান সরকারের আতঙ্কের নাম সাংবাদিক মাহমুদুর রহমান। তাই দেশপ্রেমিক সাংবাদিক মাহমুদুর রহমানকে এই অনির্বাচিত জালিম সরকার মুক্তি দেবে না। আমরা বাংলাদেশে নতুন করে গণতন্ত্র প্রতিষ্ঠার মাধ্যমে মাহমুদুর রহমানকে মুক্ত করে আনবো।

তিনি বলেন, বর্তমান অবৈধ আওয়ামী সরকারের নির্যাতনের ভয়ে মাহমুদুর রহমানের মতো প্রতিবাদী মানুষের সংখ্যা কমে যাচ্ছে। এইভাবে চলতে থাকলে জাতির জন্য ভয়ঙ্কর পরিণতি ডেকে আনবে। বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য, মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য, সংবাদপত্র ও মানুষের বাকস্বাধীনতার জন্য আমাদের আন্দোলন অব্যাহত রাখতে হবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন