আওয়ামী লীগ এমপি লতিফের ছবিতে ছাত্রলীগ-যুবলীগের থুথু, গ্রেফতার দাবি

32 lotif_115250সময় বাংলা, চট্টগ্রাম : বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অভিযোগে চট্টগ্রামে আওয়ামী লীগের সংসদ সদস্য এম এ লতিফের বিরুদ্ধে বিক্ষোভ করেছে বন্দর নগরীর ছাত্র ও যুবলীগের একদল নেতা-কর্মী। এসময় তার বিরুদ্ধে জামায়াত সংশ্লিষ্টতার অভিযোগ এনে গ্রেপ্তারও দাবি করা হয়।

বুধবার চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ‘জাগ্রত যুব ও ছাত্র জনতার’ ব্যানারে এই বিক্ষোভ সমাবেশে লতিফের ছবিতে জুতা ও থুথু নিক্ষেপ করা হয়।

সম্প্রতি প্রধানমমন্ত্রী শেখ হাসিনার চট্টগ্রাম সফরের সময় চট্টগ্রাম-১১ আসনের সংসদ সদস্য লতিফের নামে যে বিলবোর্ড বন্দর নগরীতে স্থাপন করা হয়েছিল, তাতে বঙ্গবন্ধুর বিকৃত ছবি ব্যবহারের অভিযোগ উঠেছে।

ফেইসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে এনিয়ে সমালোচনা ওঠার পর মঙ্গলবার ছাত্রলীগের একদল নেতা-কর্মী লতিফবিরোধী বিক্ষোভ করে।

এম এ লতিফের নামে এই দুটি বিলবোর্ড লাগানো হয়েছিল বন্দর নগরীতে ।

এ নিয়ে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশের পর বুধবার বড় আকারে শহীদ মিনারে কর্মসূচি নিয়ে নামেন ছাত্র ও যুবলীগের নেতা-কর্মীরা।

সমাবেশে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু বলেন, আওয়ামী লীগের সংসদ সদস্য হলেও লতিফ ২০০৮ সালের নির্বাচনী প্রচারের সময়ে ছাত্রলীগের স্লোগান দিতে নিষেধ করেছিলেন।

“শুধু তাই নয় তার (এম এ লতিফ) আসনে ওয়ার্ড পর্যায়ের আওয়ামী লীগ নেতা-কর্মীদের সাথে তিনি কোনো যোগাযোগ রাখেন না। জামায়াতের নেতা-কর্মীদের সাথেই তার উঠাবসা।”

লতিফের সংসদীয় আসন শূন্য ঘোষণা করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন নগর ছাত্রলীগের সভাপতি।

চট্টগ্রাম চেম্বারের সভাপতি লতিফ ২০০৮ সালে হঠাৎ করেই আওয়ামী লীগের মনোনয়নে চট্টগ্রাম বন্দর আসনে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪ সালের নির্বাচনে দ্বিতীয়বার সংসদে প্রতিনিধিত্ব করছেন তিনি।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন