বিপন্ন গণতন্ত্র রক্ষায় ঐক্যবদ্ধ হতে হবে: ফখরুল

9216 fakhrulসময় বাংলা, ঝিনাইদহ: বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশ, গণতন্ত্র, আর রাষ্ট্র সর্বপরি এই জনপদ এক গভীর রাজনৈতিক সংকটে আচ্ছন্ন। এজন্য দেশের বিপন্ন গণতন্ত্র রক্ষায় আজ ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে অনৈতিকভাবে নির্বাচিত একটি সরকার ক্ষমতায় রয়েছে। নির্বাচিত নয় এমন সরকারের দুঃশাসনে মানুষের আজ জীবন দুর্বিসহ হয়ে উঠেছে।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ঝিনাইদহ জেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

মির্জা আলমগীর আরো বলেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভেঙ্গে পড়েছে। পুলিশের আচরণে মানুষ আতংকিত। তারপরও পুলিশ প্রধান বলছেন তাদের দায় পুলিশ বাহিনী নিবে না। তাহলে নির্যাতিত মানুষ কার কাছে যাবেন ?

তিনি বলেন, এ সরকার গণতন্ত্র হত্যা করেছে। বাক স্বাধীনতা ও ভোটের অধিকার কেড়ে নিয়েছে। মিডিয়াকে ন্যাক্কারজনকভাবে নিয়ন্ত্রণ করা হচ্ছে। সাংবাদিকরা স্বাধীনভাবে লিখতে পারছে না। কেউ লিখতে চাইলে তাদের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। সাংবাদিকদের অধিকার খর্ব করা হয়েছে। সর্বক্ষেত্রে দুর্নীতি জেকে বসেছে।

একজন অবসরপ্রাপ্ত বিচারপতি বলছেন তিনি নাকি প্রধান বিচারপতিকেই মানেন না। চরম দলীয়করণের কারণে গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস হয়ে গেছে। কোন জায়গায় শৃঙ্খলা নেই।

তিনি অভিযোগ করে বলেন, সরকার কর্তৃত্বপরায়ন হয়ে দেশে একদলীয় শাসন কায়েম করেছে। তিনি বলেন, এ থেকে মানুষ পরিত্রাণ চায়, বাঁচতে চায়।

ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই প্রেক্ষাপটে ঝিনাইদহের জেলা সম্মেলন গুরুত্বপূর্ণ। দেশে ন্যায় পরায়ণ শাসন কায়েম করতে বিএনপিকে আজ সুসংগঠিত করতে হবে। সম্মেলনে জেলার ৬ উপজেলার শত শত নেতাকর্মী অংশ গ্রহণে প্রাণবন্ত হয়ে ওঠে।

ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি মো. মসিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিএনপির যুগ্ম-মহাসচিব মো. শাহজাহান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এ জেড এম জাহিদ হোসেন, জাসাস সাধারণ সম্পাদক মনির খান, সাবেক এমপি শহিদুজ্জামান বেল্টু, ঝিনাইদহ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল মালেক, হরিণাকুন্ডু বিএনপির সভাপতি এড এম এ মজিদ, বিএনপি নেতা জাহিদুজ্জামান মনা, আব্দুল মজিদ বিশ্বাস, এড মুন্সি কামাল আজাদ পান্নু, এড আব্দুল আলীম ও আরিফুল ইসলাম আনন বক্তব্য রাখেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন