দলীয় কোন্দলের অবসান ঘটিয়ে ঐক্যবদ্ধ হল ফিনল্যান্ড বিএনপি

>12216 finland bnpসময় বাংলা, ফিনল্যান্ড : ব্যাক্তি সংকীর্ণতার উর্ধ্বে উঠে দেশের এই সংকটময় মুহুর্তে দলের বৃহত্তর স্বার্থে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ প্রয়াসে দলীয় কোন্দলের অবসান হয়ে গেল ফিনল্যান্ড বিএনপিতে। কামরুল হাসান জনি ও জামান সরকার দ্বিধাবিভক্ত বাংলাদেশ জাতীয়তাবাদী দল ফিনল্যান্ড শাখার ত্যাগী ও নিবেদিতপ্রাণ নেতাকর্মীদের সাথে নিয়ে মিলেমিশে ঘোষনা করল ঐক্যবদ্ধ ফিনল্যান্ড বিএনপির। আর এ ঘোষনায় ফিনল্যান্ড বিএনপি গোটা ইউরোপে রূপ নিল একটি শক্তিশালী সংগঠনের।
 
ভানতার এসডিপি মিলনায়তনে ৮ই ফেব্রুয়ারি সন্ধ্যায় ফিনল্যান্ড বিএনপি আয়োজিত এক মিলন মেলায় কামরুল হাসান জনি ফুলের তোড়া দিয়ে জামান সরকার সহ দলের নেতাকর্মীদের বরণ করেন।
 
কামরুল হাসান জনি ও জামান সরকার উভয়ে তাদের বক্তব্যে বলেন ব্যক্তি স্বার্থ, খন্ড বিখন্ড বা দ্বিধাবিভক্ত নয়, দলের আদর্শ এখন তাদের কাছে বড়। দলীয় সংবিধান মেনে উভয় নেতা বিভেদের রাজনীতি ভূলে দলকে সুসংগঠিত করার অংগীকার করেন।
 
নেতৃদ্বয় আরো বলেন, আমরা সব ভেদাভেদ ভুলে গিয়ে আবার একমঞ্চে আসতে পেরেছি এটাই এখন বড় কথা। দলের ক্ষতি করে বা কোন্দল সৃষ্টি করে এমন কাউকেই এতে স্থান দেয়া হবে না বলেও তারা ঘোষণা দেন।।
 
ফিনল্যান্ড বিএনপি’র সভাপতি আমরুল হাসান জনির সভাপতিত্বে সাধারণ সম্পাদক জুলফিকার আশরাফ সাগর ও সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান হিরকের সঞ্চালনায় এ মিলন মেলায় ফিনল্যান্ড বিএনপি, স্বেচ্ছাসেবক দল, যুবদল ও ছাত্রদলের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।  
 
এতে নেতৃবৃন্দের মধ্যে আরো উপস্থিত ছিলেন, জহিরুল আলম নজরুল, গোলাম কিবরিয়া সাবু, মহিউদ্দিন আহমেদ মানিক, ইমাম হোসেন পাভেল, শফিকুর রহমান, বদরুম মনির ফেরদৌস, জাহাংগীর আলম, আনোয়ার হোসেন খান, ঢালী ফয়েজ আহমেদ, আওলাদ হোসেন, গাজী সামসুল আলম, আবদুল্লাহ আল মুজিব, মোস্তাক সরকার, শামীম বেপারী, হামিদুল ইসলাম, নিজাম আহমেদ, আনোয়ার হোসেন, সাইফুর রহমান সাইফ, ইব্রাহিম খলিল, আলমগীর কবির, মোহন ফকির, এনাজুল হক, আসলাম ফকির, তাজুল ইসলাম, আশরাফ হোসেন, সাইফুল বালিশা, মারুফ হোসেন মহসীন, আরিফুল ইসলাম, ইমরুল হাসান মুন্না, রাইসুল ইসলাম, সেলিম, জাহিদ লিংকন, পলাশ, ফাহমিদ, তারিক, সাজিদ খান জনি প্রমুখ। 
সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন