সাগড়-রুনি হত্যাকান্ডে প্যারিসে প্রবাসি সাংবাদিকদের ক্ষোভ: ৪৮ ঘন্টা কবে শেষ হবে

12216 francসময় বাংলা, ফ্রান্স : চার বছর পেরোলেও সাংবাদিক দম্পতি সাগর-রুনির হত্যাকারীরা গ্রেপ্তার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ হয়েছে প্যারিসে। 

প্রবাসী বাংলাদেশি সাংবাদিকেরা ক্ষোভ জানিয়ে বলেছেন, সরকার ৪৮ ঘণ্টার কথা বলে ৪৮ মাসেও গ্রেপ্তার করতে পারেনি খুনিদের। দিন যায়, মাস যায়, বছর যায় কিন্তু ৪৮ ঘণ্টা শেষ হয় না। 

প্যারিস-বাংলা প্রেস ক্লাবের উদ্যোগে ঐতিহাসিক মানবাধিকার চত্বর রিপাবলিকে বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেল ৫টায় ওই সমাবেশের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন প্রেসক্লাবের সভাপতি আবু তাহের। অনুষ্ঠান পরিচালনা করেন ক্লাবের সাধারণ সম্পাদক এনায়েত হোসেন সোহেল।

মানববন্ধন শেষে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন ক্লাবের সহসভাপতি শামসুল ইসলাম, কোষাধ্যক্ষ ফেরদৌস করিম আখঞ্জি, সাংগঠনিক সম্পাদক লুৎফর রহমান বাবু, প্রচার সম্পাদক নয়ন মামুন, দোলন মাহমুদ,আলমাস উদ্দীন, হোসাইন আহমদ, জাকির হোসেন, পারুল হোসেন, আবদুস সামাদ, আবদুল করিম, সফিকুল ইসলাম, হোসেইন মোহাম্মদ এমরান, আবদুল করিম, বেলাল আহমদ প্রমুখ।

সমাবেশে বক্তারা চাঞ্চল্যকর এই হত্যাকাণ্ডের কোনো কুল-কিনারা করতে না পারায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন। তারা অবিলম্বে হত্যাকারীদের গ্রেপ্তারের দাবি জানান। 

এ সময় ফ্রান্সের মূলধারার বিভিন্ন সংবাদপত্র, অনলাইন, রেডিও এবং টেলিভিশনের সাংবাদিকরা মানববন্ধনে যোগ দিয়ে সংহতি প্রকাশ করেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন