সৌদি আরবের বিরুদ্ধে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে রাশিয়া!

15216 rashiaসময় বাংলা ডেস্ক : সিরিয়ায় সৌদি আক্রমণ প্রতিহত করতে এবার মাঠে নামল রাশিয়া৷ সিরিয়ায় ভূমধ্যসাগর অভিমুখে রওনা হল রাশিয়ার নৌবাহিনীর ক্রুজ ক্ষেপণাস্ত্র-বাহী আরো একটি অত্যাধুনিক যুদ্ধজাহাজ৷ রাশিয়ার কৃষ্ণসাগর নৌবাহীর পক্ষ থেকে শনিবার জানান হয়েছে, জেলেনি ডল বুইয়ান-এম ক্লাস রণতরীটি ভূমধ্যসাগরের স্থায়ী ঘাঁটিতে যোগ দিতে রওয়ানা দিয়েছে। যুদ্ধজাহাজ বিধ্বংসী ক্যালিবার ক্ষেপণাস্ত্র ব্যবস্থা রয়েছে এ জাহাজে।

সৌদি আরব ও তুরস্ক যখন সিরিয়ায় স্থল অভিযান শুরু করতে যাচ্ছে বলে শনিবার খবর প্রকাশ পেয়েছে, ঠিক তখনই রাশিয়ার ক্রুজ ক্ষেপণাস্ত্র-বাহী জাহাজ পাঠানর প্রক্রিয়া শুরু করল রাশিয়া৷ রুশ নৌবাহিনী সূত্রে খবর, জাহাজটি এই প্রথম ভূমধ্যসাগরে রুশ বাহিনীর সঙ্গে কাজ করবে। রুশ সংবাদ সংস্থা স্পুৎনিক সূত্রে খবর, জাহাজটি কয়েকদিনের মধ্যে সিরিয়া উপকূলে মোতায়েন যুদ্ধজাহাজগুলি সঙ্গে যোগ দেবে।

এদিকে, সিরিয়ায় সৌদি আরব ও তুরস্কের সম্ভাব্য স্থল অভিযানের বিরুদ্ধে রুশ প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভ সতর্ক করে বলেছেন, ‘কাউকে স্থল অভিযানের হুমকি দেবেন না।’ তিনি জোর দিয়ে বলেছেন, ‘সিরিয়ায় স্থায়ী শান্তি প্রতিষ্ঠার জন্য রাশিয়া চেষ্টা চালাচ্ছে।’-কলকাতা ২৪

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন

এ বিভাগের আরো খবর