পর্তুগালে মাতৃভাষা দিবস উপলক্ষ্যে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

15216 portugalসময় বাংলা, পর্তুগাল : মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে পুর্তগালের লিসবনে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। লিসবনের একটি অভিজাত হল রুমে গত রোববার এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ইউরোপের সর্বাধিক পঠিত বাংলা পাক্ষিক ‘নবকণ্ঠ’ পাঠক ফোরাম পর্তুগাল’র আয়োজনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

প্রতিযোগিতার আগে নবকণ্ঠ পর্তুগালের ব্যুরো প্রধান সেলিম উদ্দিনের সভাপতিত্বে এক আলোচনা সভা  অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন পর্তুগালে অবস্তিত বাংলাদেশ দুতাবাসের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ। অন্যান্যের মাঝে উপস্তিত ছিলেন কনস্যুলার মোহাম্মেদ খালেদ, নবকন্ঠ সম্পাদক আবু তাহির, পর্তুগাল-বাংলাদেশ ফ্রেন্ডস এসোসিয়েশনের (পিবিএফএ) প্রতিষ্ঠাতা রানা তসলিম উদ্দীন, পর্তুগাল আওয়ামীলীগের সভাপতি জহিরুল আলম জসিম, সাধারণ সম্পাদক শওকত ওসমান, বিএনপি পর্তুগাল শাখার ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম সিকদার, সাধারণ সম্পাদক মহিন উদ্দীন, যুগ্ম সাধারণ সম্পাদক ইউসুফ তালুকদার, ইসলামিক ফোরাম পর্তুগাল শাখার সোলায়মান মিয়া, তাহের আহমেদ, মিজানুর রহমান, কমিউনিটি নেতা শোয়েব মিয়াসহ  দুতাবাসের অন্যান্য কর্মকর্তা, লিসবনের রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতারা। অনুষ্ঠান পরিচালনা করেন দেলোয়ার হোসাইন ও ফৌজিয়া তালুকদার।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ক গ্রুপে ১ম স্থান অর্জন করে রাইছা রানা, ২য় স্থান মাহদিয়া আহমদ এবং ৩য় স্থান সাদমান উসমান মাহের, খ গ্রুপে ১ম স্থান অর্জন করে আহনাফ খান, ২য় স্থান অর্জন করে লিজান আহমদ এবং ৩য় স্থান অর্জন করে আলবিদা। পরে মনোরম সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন