জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার তদন্ত কর্মকর্তার পরবর্তী জেরা ৩ মার্চ

>khaleda ziaসময় বাংলা, ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার তদন্ত কর্মকর্তার পরবর্তী জেরার জন্য ৩ মার্চ দিন ধার্য করেছেন আদালত।
 
ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদ্দারের আদালতে বৃহস্পতিবার মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক হারুন অর রশীদকে জেরা করেন জিয়াউল ইসলাম মুন্নার আইনজীবী। জেরা শেষে অপর আসামি মনিরুল ইসলাম খানের জেরার জন্য ৩ মার্চ পরবর্তী দিন ধার্য করেন আদালত।
 
এদিকে অসুস্থতার কারণে আদালতে হাজির হতে পারেননি খালেদা জিয়া। তার পক্ষে আইনজীবী সানাউল্লাহ মিয়া, জয়নুল আবেদীন মেজবাহ ও তাহেরুল ইসলাম তৌহিদ হাজিরা দেন।
 
এর আগে ৭ জানুয়ারি মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের উপ-পরিচালক হারুন অর রশীদ সাক্ষ্যপ্রদান শেষ করেন।
 
মামলার এজাহার থেকে জানা যায়, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩,০০০ লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
 
ওই মামলার অপর আসামিরা হলেন— খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছের তখনকার সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।
সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন