খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার প্রতিবাদে সৌদি-বেলজিয়াম বিএনপির বিক্ষোভ

image1 22216সময় বাংলা ডেস্ক : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার প্রতিবাদে প্রতিবাদ সভা করেছে সৌদিআরব ও বেলজিয়াম বিএনপি।

রোববার বেলজিয়ামের প্রাণকেন্দ্র ব্রাসেলসে বিকেল ৫টায় এবং সৌদিআরবের প্রাণকেন্দ্র জেদ্দায় সন্ধ্যা ৭ টায় এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

বেলজিয়াম বিএনপি’র সাবেক সহ-সভাপতি আহমেদ সাজার সভাপতিত্বে ও সাবেক সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন বাবুর পরিচালনায় সভায় বক্তারা বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কেন্দ্রীয় শহিদ মিনারে যাওয়ার পথে বাধা দিয়ে তাঁর গাড়ি বহরে অবৈধ শেখ হাসিনার গুন্ডা পুলিশ বাহিনী দিয়ে হামলা করে। আমরা এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

দেশের জনগণের মৌলিক অধিকার ও ভোটাধিকারকে পাশ কাটিয়ে বিনাভোটে নির্বাচিত শেখ হাসিনা সরকার অবৈধভাবে দেশ চালাচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

সভায় উপস্থিত ছিলেন- আলী জাহাঙ্গীর সৈয়দ মাহমুদ আক্কাছ আবুল হাসনাত শামছুল আলীনুর শামীম রাকিব হাসান জসিম মোল্লা গোলাম নবী শ্যামল হারুন বাপ্পী ফারুক মোল্লা।

অন্যদিকে সৌদিআরব বিএনপি’র আহ্বায়ক আহমদ আলী মুকিবের সভাপতিত্বে ও সদস্য সচিব নজরুল ইসলামের পরিচালনায় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতির বক্তব্যে সৌদিআরব বিএনপির আহ্বায়ক আহমদ আলী মুকিব বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কেন্দ্রীয় শহিদ মিনারে যাওয়ার পথে বাধা দিয়ে তাঁর গাড়ি বহরে অবৈধ শেখ হাসিনার গুন্ডা পুলিশ বাহিনী দিয়ে হামলা করে। আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

মুকিব আরো বলেন, গণমানুষের নেত্রী বেগম খালেদা জিয়া ও তার নেতৃত্বে জাতীয়তাবাদী শক্তি যখন তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠার লক্ষ্যে আন্দোলন চালিয়ে যাচ্ছেন, তখন নিরস্ত্র নেতাকর্মীর উপর দেশের একটি বিশেষ অঞ্চলের সরকারি বাহিনী কর্তৃক নিরীহ নেতাকর্মীদের হত্যা, গুম ও পঙ্গু করা হচ্ছে।

সভায় উপস্থিত ছিলেন- সৌদিআরব বিএনপির উপদেষ্টা আব্দুর রহমান, মনিরুজ্জামান তফন কেফায়েত উল্লা কিসমত ও মোজাম্মেল মান্নান লুৎফুর প্রমুখ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন