‘মাইনাস টু ফর্মুলায়’ সম্পৃক্ত ছিলেন ‘দুই সম্পাদক’: প্রধানমন্ত্রী

hasina 18216সময় বাংলা, ঢাকা: ইংরেজি দৈনিক ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম ও দেশের অপর প্রভাবশালী একটি বাংলা দৈনিক পত্রিকার সম্পাদকের প্রতি ইঙ্গিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জরুরি অবস্থার সময় সম্পাদকদ্বয় ‘মাইনাস টু ফর্মুলা’র সঙ্গে জড়িত ছিলেন। তাদের বিচার হবে বলেও উল্লেখ করেন তিনি।

আজ সোমবার বিকালে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধানমন্ত্রী এ আহ্বান জানান। এসময় তিনি ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামকে পদত্যাগেরও আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, ‘দুটি পত্রিকা ডিজিএফআইয়ের লিখে দেয়া মিথ্যা সংবাদ ছাপিয়ে সে সময় রাজনীতি থেকে আমাকে এবং খালেদা জিয়াকে চিরদিনের জন্য সরিয়ে দেয়ার অপচেষ্টা চালিয়েছিল।’

শেখ হাসিনা বলেন, ‘এ পত্রিকা দু’টি প্রতিষ্ঠার কয়েক বছর একটু নিরপেক্ষ ছিল। এর পরে গোটা ২০টি বছর আমার রাজনীতির জীবনে এই পত্রিকাগুলো শুধু আমার বিরুদ্ধে কুৎসাই রটনা করে গেছে, আমার বিরুদ্ধে লিখে গেছে।’

প্রধানমন্ত্রী বলেন, বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে বিনা ওয়ারেন্টে তাকে গ্রেফতার করে সলিটারি কনফাইনমেন্টে পাঠানো হয়। গ্রেফতারের সময় তার অসুস্থ স্বামীকে ধাক্কা দিয়ে ফেলে দেয়া হয়। কারাগারে কাউকে দেখা করতে দেয়া হয়নি। অসুস্থ হয়ে পড়লেও চিকিৎসা করানো হয়নি।

তিনি বলেন, সেখানে স্যাঁতস্যাঁতে ঘরে তাকে থাকতে দেয়া হয়। ছেঁড়া কম্বলে তার গায়ে অ্যালার্জি উঠে যায়, চোখে সমস্যা দেখা দেয়। এরপর পরীক্ষা করে চিকিৎসকরা হাসপাতালে নেয়ার পরামর্শ দিলেও তাকে কারাগারেই পাঠানো হয়।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন