নেদারল্যান্ড বিএনপি’র দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

full_1462330565_1456308939_118134সময় বাংলা, নেদারল্যান্ড: বিপুল উৎসাহ উদ্দীপনা আর আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে দীর্ঘদিন পর নেদারল্যান্ড বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশের গণতন্ত্র উদ্ধারে ইউরোপসহ বহির্বিশ্বে ছড়িয়ে থাকা দেশপ্রেমিক বাংলাদেশিদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে নেদারল্যান্ড বিএনপির সম্মেলন-২০১৬ শুরু হয়।

আমস্টারডামের স্থানীয় একটি হলে গত ২২ নভেম্বর এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

নেদারল্যান্ড বিএনপির আহ্বায়ক শরিফ উদ্দীনের সভাপতিত্বে ও সদস্য সচিব আব্দুল মতিন মোল্লার উপস্থাপনায় অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় বিএনপির আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউরোপ বিএনপি নেতা ও সুইডেন বিএনপির প্রধান উপদেষ্টা মহিউদ্দিন আহমদ জিন্টু, যুক্তরাজ্য বিএনপির সহসভাপতি আনোয়ার হোসেইন খোকন, অস্ট্রিয়া বিএনপি সভাপতি নিয়ামুল বশির , ফ্রান্স মহিলা দলের সভাপতি মমতাজ আলো, জার্মান বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক নুর চোধুরী জিয়াসহ ইউরোপ  বিএনপির সিনিয়র নেতারা।

সম্মেলনে আগামী দুই বছরের জন্য শরিফ উদ্দিনকে সভাপতি, শাহ আলম মতিকে সিনিয়রসহ সভাপতি, আব্দুল মতিন মোল্লাকে সহসভাপতি, মোহাম্মদ মানিককে সহসভাপতি, নজরুল ইসলাম মিন্টুকে সাধারণ সম্পাদক ও মোস্তাফিজ হককে সহসাধারণ সম্পাদক, সফিকুল ইসলাম বাবুকে সাংগঠনিক সম্পাদক করে কমিঠি গঠন করা হয় এবং সংগঠনের উপদেষ্টা জে এ সরোয়ার, মোহাম্মদ সালাহ উদ্দীন, মনোয়ার হোসেইনকে নির্বাচিত করা হয়।

দলীয় কার্যক্রম বৃদ্ধির জন্য আমস্টার্ডাম সিটিতে আব্দুল লতিফ মোল্লাকে সভাপতি, মোস্তাক হককে সাধারণ সম্পাদকও ডেনহ্যাগ সিটি সভাপতি শাহ আলম মতিকে নির্বাচিত করা হয়। এবং আগামী সাত দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি জমা দেয়ার নির্দেশ দেন নেতারা।

সম্মেলনে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানসহ বাংলাদেশের ভাষা শহীদদের রুহের মাগফেরাত কামনা করে সবাই দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন।

এ সময় বিএনপির আন্তর্জাতিক সম্পাদক মহিদুর রহমান বলেন, অবৈধভাবে ক্ষমতায় আঁকড়ে থাকা শেখ হাসিনা গণতন্ত্রকে হরণ করছেন। ভোটের অধিকার ও গণতন্ত্র ফিরিয়ে আনতে এবং স্বাধীনতা-সার্বভৌমত্ব সুরক্ষিত করতে বাংলাদেশ জাতীয়তাবাদী চেতনায় সবাই দেশ প্রেমিক হয়ে উঠতে হবে।

ইউরোপ বিএনপি নেতা ও সুইডেন বিএনপির প্রধান উপদেষ্টা মহিউদ্দিন আহমদ জিন্টু বলেন, ঐক্যবদ্ধ সংগ্রামের মাধ্যমে অবৈধ সরকারকে হটাতেই নেদারল্যান্ড বিএনপির সম্মেলন। শীগ্রই সারা ইউরোপের কমিটিগুলো গঠন করে ইউরোপে সরকার বিরোধী আন্দোলনকে জোরদার করা হবে।

এ সময় সাবেক ছাত্রনেতা যুক্তরাজ্য বিএনপির সহসভাপতি আনোয়ার হোসেইন খোকন বলেন, ইউরোপে বিএনপির আন্দোলনকে জোরদার করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন