ঝিনাইদহে মুক্তিযোদ্ধাসহ আহত ১৪, হামলা, বাড়ি-ঘর ভাংচুর

Jhenidah Moeshpur two group clash photo-6সময় বাংলা, ঝিনাইদহ :
জমি দখল করাকে কেন্দ্র করে ঝিনাইদহের মহেশপুরে সংঘর্ষে মুক্তিযোদ্ধা ও মহিলাসহ ১৪ জন আহত হয়েছে। শুক্রবার দুপুরে মহেশপুর শহরের চৌগাছা বাসস্ট্যান্ডের জমিদারপাড়ায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় কয়েকটি বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করা হয়।

আহতদের মধ্যে সংঘর্ষের উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গোলাম মোস্তফা (৫৮),বীর মুক্তিযোদ্ধা রওশন আলী (৫৭),সামছুল হক (৬৪),আব্দুস সাত্তার (৬০),আতাউর রহমান রবি (৬৭),আবু বক্কর (৬৫),মুক্তি যোদ্ধার সন্তান শহীদ (২৭), মনিরা বেগম (৩৫),মরিয়ম বেগম (৪০),রিনা খাতুন (২৮),রাজেদা বেগম (৫০),রোকেয়া বেগম (৪৮) সহ ১৪ জন আহত হয়।

স্থানীয়রা জানিয়েছেন, জমিদারপাড়ার মুন্সি ফেরদৌস ওরফে ফিরোজ ও হামিদুল হকের মধ্যে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছে। সম্প্রতি মুন্সি ফেরদৌস বিরোধপূর্ণ জমি থেকে ১০ শতক জমি মহেশপুর মুক্তিযোদ্ধা কমপ্লে¬ক্সে’র দান করেছেন। দুপুরে মুক্তিযোদ্ধারা ওই জমির দখল নিতে গেলে দু’পক্ষের তর্ক-বিতর্কের এক পর্যায়ে সংঘর্ষ, হামলা ও বাড়ি-ঘর ভাংচুরের ঘটনা ঘটে।

ঝিনাইদহের মহেশপুর থানা অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম বিল্পব জানান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের নামে রেজিষ্ট্রিকৃত জমি দখল করতে যায় মুক্তিযোদ্ধারা। এ সময় জোর করে জমিতে বসে থাকা দখলদাররা মুক্তিযোদ্ধাদের উপর হামলা করে। পরে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি শান্ত বলে তিনি জানান। ঝিনাইদহ অতিরিক্ত পুলিশ সুপার শেখ আজ বাহার আলী ও মহেশপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আশাফুর রহমান ঘটনা স্থল পরিদর্শন করেছেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন