শেখ হাসিনাকে গয়েশ্বরের প্রশ্ন: ১/১১ পৃষ্টপোষকতা করেন নাই, তাহলে আপনাকে ক্ষমতায় বসালো কেন?

babu goyessorসময় বাংলা, ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘এক-এগারোর ষড়যন্ত্রের সঙ্গে আপনিও (শেখ হাসিনা) জড়িত ছিলেন। যদি আপনার পৃষ্টপোষকতা না থাকতো, তাহলে তারা কেন আপনাকে ক্ষমতায় বসালো, প্রশ্ন করেন তিনি।

আজ মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে বৃহত্তর নোয়াখালী জাতীয়তাবাদী ছাত্র ফোরাম আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এসব বলেন। বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানীর মুক্তির দাবিতে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

তিনি বলেন, এক-এগারোর ষড়যন্ত্র এখনও অব্যাহত আছে। তবে এই ষড়যন্ত্রের কৌশল পাল্টেছে। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত করে এই ষড়যন্ত্র রুখতে হবে।

‘মাইনাস টু ফর্মুলার সঙ্গে দুই সম্পাদক জড়িত’- প্রধানমন্ত্রীর এই বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ‘মাইনাস টু ফর্মুলার জন্য প্রধানমন্ত্রী দুই সম্পাদককে দায়ী করছেন। আমি প্রধানমন্ত্রীকে বলতে চাই, মাইনাস টু ফর্মুলার সাথে আপনাদের দলের যে সকল নেতারা জড়িত ছিল আগে তাদের খুঁজে বের করুন।’

গয়েশ্বরের দাবি, মাইনাস টু বলা হলেও আসলে খালেদা জিয়াকে মাইনাস করারই ছিল উদ্দেশ্য। তিনি বলেন ‘প্রধানমন্ত্রী মাইনাস টু ফর্মুলার কথা বললেও মূলত খেলাটা ছিল মাইনাস ওয়ান।’

বিএনপির জাতীয় কাউন্সিল প্রসঙ্গে গয়েশ্বর বলেন, আগেও বিএনপি কাউন্সিল করতে উদ্যোগ গ্রহণ করেছিল। কিন্তু সরকার বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে ১৫৬ জন নেতাকে বিনা কারণে ধরে নিয়ে যাওয়া ফলে কাউন্সিল বন্ধ হয়ে যায়। তবে এবার ১৫৬ জন নয়, ১০৫৬ জনকে গ্রেপ্তার করলেও কাউন্সিল হবেই।

ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট ডাকাতি করতে সরকার দাঁড়িয়ে আছে মন্তব্য করে তিনি বলেন, সরকারকে বলি, সাহস থাকলে একটি অবাধ ও সুষ্ঠ নির্বাচন দিন। আর তখন দেখা যাবে আপনাদের নেত্রী টুঙ্গিপাড়া থেকে জয়লাভ করতে পারেন কি না?

ছাত্রদলের সহ-সভাপতি মিজানুর রহমান শিশিরের সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, প্রচার সম্পাদক জয়নাল আবেদিন ফারুক, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আবুল খায়ের ভূঁইয়া প্রমুখ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন