এ সরকার ১/১১ এর ফসল : খালেদা জিয়া

bnp of pcসময় বাংলা, ঢাকা : ১/১১-এর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়ী করে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, ‘তিনি (শেখ হাসিনা) বলেছিলেন, ‘এ সরকার আমাদের আন্দোলনের ফসল।’ আর তিনি যদি সত্যি এক-এগারোর কুশীলবদের বিচার করতে চান, তাহলে যারা দেশে আছেন তাদের ধরছেন না কেন?’ মঙ্গলবার রাতে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিগত আন্দোলনে চট্টগ্রাম বিভাগের ক্ষতিগ্রস্তদের মধ্যে সাতটি পরিবারকে আর্থিক অনুদান প্রদানের এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জিয়াউর রহমান ফাউন্ডেশনের পক্ষ থেকে এ অনুদান দেয়া হয়। এসময় খালেদা জিয়া ১/১১ কয়েক জন কুশীলবের নাম উল্লেখ করেন। তারা হলেন: হাসান মাসুদ চৌধুরী, মাসুদ আহমেদ, ডিজিএফআইয়ের সাবেক কর্মকর্তা রুমি। তিনি বলেন, মাসুদকে (লেফটেন্যান্ট জেনারেল মাসুদ উদ্দিন আহমেদ) এক্সটেনশন কে দিয়েছে। খালেদা জিয়া বলেন, ‘অন্যায় না করলে ভয় কীসের। তিনি তো (শেখ হাসিনা) কাকুতি-মিনতি করে ১১ মাস পরে বের হয়েছিলেন। আর আমি ফাইট করেছিলাম। দেশ ছেড়ে যাইনি। এক বছর ৮ দিন কারাগারে ছিলাম। আর উনি হাতে মেহেদি লাগিয়ে বিদেশে গিয়েছিলেন।’

বর্তমান সরকার ১/১১ চেয়েও খারাপ মন্তব্য করে খালেদা জিয়া বলেন, ‘বতর্মান সরকার অবৈধ। এ সরকারের সব কর্মকাণ্ড অবৈধ। নিরপক্ষে সরকারে অধীনে আরেকটি নির্বাচন হবে বলে মন্তব্য করেন তিনি ।

ইউপি নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, ‘এটি এ সরকারের নির্বাচন খেলা। নামমাত্র নির্বাচন।’ বিএনপি চেয়ারপারসন বলেন, দেশ এখন মোটেও ভালো নেই। আন্দোলন সংগ্রাম নেই তবুও প্রতিদিন নেতা-কর্মীদের ধরা হচ্ছে। যারা জামিন পাচ্ছেন তাঁদের জেল গেটেই গ্রেপ্তার করা হচ্ছে। ওরা ১ / ১১ এর চেয়েও খারাপ। এর জন্য তাদেরও বিচার হবে।

খালেদা জিয়া বলেন, যারা আন্দোলন-সংগ্রামে ছিল তারা বিএনপির গুরুত্বপূর্ণ জায়গায় আসবে জানিয়ে তিনি বলেন, ‘ছাত্রদল-যুবদল যারা করতো তার এখন আর ছোট নেই। তাদের দায়িত্ব নেয়ার সময় এসেছে। বয়স্করা উপদেষ্টা পরিষদে যাবে।’ অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, বিএনপি নেতা আমির খসরু মাহমুদ চৌধুরী, খন্দকার গোলাম আকবর, শাহাদাত হোসেন, শরীফুল ইসলাম ও ফরহাদ হালিম প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন