১/১১’র সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিৎ: হানিফ

hanif picবিশেষ প্রতিনিধি, সময় বাংলা, কুষ্টিয়া: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, ‘তদন্ত কমিশন গঠন করে ১/১১ এর সাথে যারা জড়িত বা যাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট তথ্য প্রমাণ উত্থাপিত হবে তাদের প্রত্যেকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত, এ নিয়ে সংসদেও কথা হয়েছে। অনেকেই এরকম দাবিও তুলেছেন।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে কুষ্টিয়ায় নিজ বাসভবনে স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

‘কেন্দ্রীয়ভাবে দেশের নির্বাচনী ব্যবস্থা ধ্বংসের পরে এখন স্থানীয় পর্যায়েও তা করা হচ্ছে’ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানের এমন বক্তব্যের জবাবে হানিফ বলেন, ‘বিএনপির প্রতি দলের নেতাদের আস্থাহীনতার বহিঃপ্রকাশ ঘটেছে।

অনেকেই দল থেকে পদত্যাগের অপেক্ষায় আছেন। এরকম অবস্থায় বিএনপির পক্ষ থেকে নির্বাচন করার বিষয়ে তৃণমূল পর্যায়ের নেতাদের আগ্রহ কম। এসব কারণে তারা দলীয় প্রার্থী খুঁজে পাচ্ছে না। এই ব্যর্থতার দায় তারা অন্যের ঘাড়ে চাপিয়ে সান্ত্বনা খোঁজার চেষ্টা করছেন।’

বিএনপি অগণতান্ত্রিক দল উল্লেখ করে তিনি বলেন, ‘এদের মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না।’

বিএনপির কাউন্সিল প্রসঙ্গে হানিফ বলেন, ‘বিএনপি জানে তারা কাউন্সিল করার অনুমতি চাইলেই পাবে। তারপরও তারা নিজেরাই কখনও এখানে কখনও ওখানে এই স্থান নির্ধারণ নিয়েই তালবাহানা করছে।

এটা তাদের সিদ্ধান্তহীনতার বহিঃপ্রকাশ। তারা নিজেরাও জানে না কাউন্সিল করবে কি না, বা করলে কোথায় করবে। এই সিদ্ধান্তহীনতা তারা সরকারের ঘাড়ে চাপাচ্ছে।’

এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন