বিচার বিভাগ নিয়ে কারো কোনো মন্তব্য করা উচিত নয়: বাণিজ্যমন্ত্রী

tofayelসময় বাংলা, ঢাকা: বিচার বিভাগ নিয়ে কারো কোনো প্রকার মন্তব্য করা উচিত নয় বলে মনে করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

তিনি বলেন, যুদ্ধাপরাধের বিচার সুন্দর ও সুষ্ঠুভাবে হচ্ছে। এটা বিচার বিভাগের বিষয়। আদালতের বিষয়। বিচার বিভাগ নিয়ে কারো কোনো প্রকার মন্তব্য করা উচিত হবে না বলে আমি মনে করি।

সোমবার সকালে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।

জঙ্গিবাদ বিষয়ে তোফায়েল আহমেদ বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আমরা জঙ্গিবাদ নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছি। তিনি বলেন, ৭ মার্চ গোটা বাঙালিকে ঐক্যবদ্ধ করেছে, নিরস্ত্র বাঙালিকে সশস্ত্র বাঙালিতে পরিণত করেছে। যেখানে মুক্তিযুদ্ধের সব নির্দেশনা ছিলো। ৭ মার্চ আমাদের অনুপ্রেরণা।

তিনি আরও বলেন, মূলত ৭ মার্চ বঙ্গবন্ধু ‘অনানুষ্ঠানিকভাবে’ স্বাধীনতার ঘোষণা দেন। পরে ২৬ মার্চ প্রথম প্রহরে গ্রেফতার হওয়ার আগে স্বাধীনতার ঘোষণা দিয়ে যান। মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা প্রসঙ্গে তোফায়েল আহমেদ বলেন, মুক্তিযুদ্ধে ৩০ লাখ মানুষ শহীদ হয়েছেন। এটা প্রতিষ্ঠিত, অথচ তিনি (খালেদা জিয়া)এ নিয়ে প্রশ্ন তোলেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন