অস্ট্রেলিয়ায় তারেক রহমানের কারাবন্দী দিবস উপলক্ষে সভা অনুষ্ঠিত

bnp_92742রহরসময় বাংলা অস্ট্রেলিয়া : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান রহমান তারেক রহমানের ১০ম কারাবন্দী দিবস উপলক্ষে অস্ট্রেলিয়ায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সিডনিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র অঙ্গ সহযোগী সংগঠন অস্ট্রেলিয়ার উদ্যোগে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভা শুরুর পরপরই বাংলাদেশ স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধে শহীদের আত্মার মাগফেরাত কামনা এবং বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধারের স্বপ্নপুরুষ শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও বিএনপির সিনিয়রসহ সভাপতি তারেক রহমানের শারীরিক সুস্থতার জন্য এক বিশেষ দোয়া করা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে বিএনপি অস্ট্রেলিয়ার সাবেক আহ্বায়ক মো: দেলোয়ার হোসেন বলেন, ‘তারেক রহমান এখন নির্বাসিত। তাকে দেশে আমাদের মাঝে আসতে দেয়া হচ্ছে না। তার বিরুদ্ধে অসংখ্য মিথ্যা মামলা দেয়া হয়েছে, মিথ্যা অপপ্রচার চালানো হচ্ছে। অর্থাৎ তাকে রাজনীতি থেকে সম্পূর্ণভাবে দূরে সরানোর জন্য এই চক্রান্ত শুরু হয়েছে। বাংলাদেশের রাজনীতিকে একেবারে রাজনীতি শূন্য করে দেয়া, পরীক্ষিত রাজনীতিকদের রাজনীতি থেকে সরিয়ে দেয়ার জন্য ১/১১ এ চক্রান্ত হয়েছিল। তারা তারেক রহমানে বিরুদ্ধে একইভাবে ষড়যন্ত্র করেছিল।

বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবকদল কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এবং বিএনপি অস্ট্রেলিয়ার সাবেক যুগ্ম আহ্বায়ক মো: মোসলেহউদ্দিন হাওলাদার আরিফের সভাপতিত্বে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন- বিএনপি অস্ট্রেলিয়ার সাবেক যুগ্ম আহ্বায়ক কুদরৎ উল্যাহ লিটন, জিয়া মনচ কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এসএম নিগার এলাহী চৌধুরী, বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল অস্ট্রেলিয়া শাখার সভাপতি ইয়াসিন আরাফাত সবুজ, বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবকদল অস্ট্রেলিয়া শাখার সভাপতি তারিক-উল- ইসলাম তারেক, জিয়া পরিষদ অস্ট্রেলিয়ার সভাপতি নাসিম উদ্দিন আহমেদ, জাসাস অস্ট্রেলিয়া শাখার সভাপতি আবদুস সামাদ শিবলু, যুবদল অস্ট্রেলিয়ার সাধারন সম্পাদক এ এস এম আবু সায়েম, নিউ সাউথ ওয়েলস বিএনপির সভাপতি কামরুল হাসান শামীম, স্বেচ্ছাসেবকদল অস্ট্রেলিয়া শাখার সাধারণ সম্পাদক এএনএম মাসুম, সিনিয়রসহ সভাপতি এস এম খালেদ, শফিকুল ইসলাম রিপন, যুবদল অস্ট্রেলিয়া শাখার সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম, জিয়া পরিষদ অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক আজাদ কামরুল হাসান, আবুল কালাম আজাদ, জাসাস অস্ট্রেলিয়া শাখার সাধারণ সম্পাদক আলী বশীর নুর,সিনিয়র সহ-সভাপতি ইকবাল মাহামুদ মাসুদ, আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদের সভাপতি আবদুল্যাহ আল মামুন, সাধারণ সম্পাদক জেবেল হক জাবেদ, শফিকুররহমান ভূইয়া, শাহাবুর রহমান, মো.মিজানুর রহমান, মো.আনিসুররহমান, রাসেল মিয়া, আসিফ ইকবাল, মোহাম্মদ ইসলাম, আসিকুল ইসলাম, মোহাম্মদ জুলফিকার আলী, সিরাজুল ইসলাম, মো. রফিকুল ইসলাম, আবদুলমোতালেব, সাইয়েদ রহমান, মো.কামাল হোসেন, মাসুদ রানা, মো. লিটন, মো. সুমনহোসন, মো.আলমগীর হোসন, মির্জা সিদ্দিক, মো. রাসেল, রবিউল ইসলাম ও নজরুল ইসলাম প্রমুখ।

২০০৭ সালের ৭ মার্চ তৎকালীন সেনা-সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার তারেক রহমানকে সেনানিবাসের বাসা থেকে গ্রেফতার করে। এরপর থেকে প্রতিবছর বিএনপি ও অঙ্গসংগঠনগুলো বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে এ দিনটিকে তারেক রহমানের ‘কারাবন্দী’ দিবস হিসেবে পালন করে আসছে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন