বাংলাদেশিদের জন্য কুয়েতের শ্রমবাজার খোলা রাখার আহ্বান ড. ইউনূসের

>dr, younus kuwaitসময় বাংলা ডেস্ক : বাংলাদেশি কর্মীদের কাজের সুযোগ দেয়ার জন্য কুয়েতের শ্রমবাজার খোলা রাখতে দেশটির আমিরের প্রতি অনুরোধ জানিয়েছেন প্রফেসর মুহাম্মদ ইউনূস। মঙ্গলবার আমির শেখ সাবাহ্ আল-আহমদ আল-জাবের আল-সাবাহ্ এর সঙ্গে বৈঠকে প্রফেসর ইউনূস কুয়েতে অবস্থানরত বাংলাদেশিদেরকে সেখানে থাকার ও চাকুরীর সুযোগ দেয়ার জন্য তাকে ধন্যবাদ জানান।
 
প্রফেসর মুহাম্মদ ইউনূস কুয়েত সরকারের আমন্ত্রণে তিন দিনের সফরে দেশটিতে অবস্থান করছেন।
 
কুয়েত সফরের জন্য প্রফেসর ইউনূসকেও ধন্যবাদ জানান আমির। তিনি দরিদ্র নারীদের উন্নয়নে ইউনূসের কাজের কথা উল্লেখ করে বলেন, ‘আমি পৃথিবীতে দারিদ্র নিয়ে, বিশেষ করে মুসলিম বিশ্বে দারিদ্র নিয়ে চিন্তিত।’ তিনি জানান যে, দরিদ্রদের জন্য তিনি যথাসাধ্য কাজ করার চেষ্টা করছেন এবং কুয়েতে দরিদ্রদের জন্য আরো কাজ করতে তিনি প্রফেসর ইউনূসের পরামর্শ চান।
 
প্রফেসর ইউনূস ‘কুয়েত ফান্ড’-এর মাধ্যমে বাংলাদেশকে প্রদত্ত উন্নয়ন সহযোগিতার জন্য মহামান্য আমিরকে ধন্যবাদ জানান এবং তাকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।
 
একই দিনে প্রফেসর ইউনূস কুয়েতের প্রধানমন্ত্রী শেখ জাবের আল-হামাদ আল-সাবাহ্-এর সঙ্গে সাক্ষাৎ করেন। সৌজন্য সাক্ষাতে তিনি বাংলাদেশিদের কুয়েতে বসবাস ও কাজের সুযোগ দেয়ার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। প্রফেসর ইউনূস কুয়েতে বাংলাদেশি চাকরী প্রত্যাশীদের জন্য ভিসার কড়াকড়ি বিষয়েও প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।
সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন