বেতন ভাতা চালুর দাবিতে রাজাপুর প্রাথমিক বিদ্যালয়ের কর্মচারীদের মানববন্ধন

manob bondhon, zhalokathiসময় বাংলা, ঝালকাঠি : ঝালকাঠির রাজাপুরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর কর্মচারিদের প্রায় এক বছর ধরে বেতন-ভাতা বন্ধ থাকায় তারা মানববন্ধন কর্মসূচি পালন করেছে। প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম নৈশ প্রহরি বাঁচাও আন্দোলনের ব্যানারে মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা পরিষদ চত্তরে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে অনতিবিলম্বে বেতন-ভাতা চালু করা না হলে তারা আত্মাহুতির হুমকি দেয়। মানববন্ধন শেষে তারা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন। মানববন্ধনে আত্মাহুতির হুমকি দিয়ে বক্তব্য রাখেন, প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম নৈশ প্রহরি বাঁচাও আন্দোলনের সভাপতি ইব্রাহিম সিকদার ও সাধারণ সম্পাদক আবু সালেহ, সদস্য মশিউর রহমান, সাখাওয়াত হোসেন প্রমূখ। এসময় বক্তারা বেতন না পাওয়ায় তাদের পরিবার পরিজন নিয়ে অসহায় ও মানবেতর জীবন যাপনের বর্ণনা দেন।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এবিএম রফিকুল ইসলাম বলেন, ‘উপজেলার ২০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় ব্যাচে ২০জন নৈশ প্রহরি কাম দপ্তরিদের নিয়োগের পরপরই এ নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে একটি রিট দায়ের হয়। সে কারনেই আইনি জটিলতায় তাদের বেতন ভাতা বন্ধ রয়েছে।’

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন