অস্ত্র উদ্ধারে গিয়ে ডিবির সহকারী কমিশনারসহ গুলিবিদ্ধ ৩

মহানগর গোয়েন্দা পুলিশের জ্যেষ্ঠ সহকারী কমিশনার রাহুল পাটোয়ারি পুরান ঢাকার জুরাইনে অস্ত্র উদ্ধারে গিয়ে সন্ত্রাসীদের গুলিতে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একজন জ্যেষ্ঠ সহকারী কমিশনার আহত হয়েছেন। তার সঙ্গে গুলিবিদ্ধ হয়েছেন এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ও একজন পথচারী।

আহতরা হলেন- মহানগর গোয়েন্দা পুলিশের পশ্চিম বিভাগের জ্যেষ্ঠ সহকারী কমিশনার রাহুল পাটোয়ারি, স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের বিবিএ পঞ্চম সেমিস্টারের ছাত্র বিল্লাল হোসেন মৃদুল এবং পথচারী মো. সেলিম মিয়া।

শনিবার রাত ৯টার দিকে তারা গুলিবিদ্ধ হওয়ার পর তিনজনকেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মেডিকেল পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া বলেন, গোয়েন্দা কর্মকর্তা রাহুলের বুকের বাঁ পাশে গুলি লেগেছে। আর মৃদুলের বাঁ পায়ে এবং সেলিমের পিঠে গুলি লেগেছে।

মহানগর পুলিশের গণমাধ্যম শাখার উপ-কমিশনার মো. মাসুদুর রহমান বলেন, গোয়েন্দাদের একটি দল রাতে জুরাইনে অস্ত্র উদ্ধারে গেলে সন্ত্রাসীরা তাদের লক্ষ্য করে গুলিবর্ষণ করলে তিনজন আহত হয়।

ঢাকা মেডিকেলে রাহুলকে দেখে মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেন, আগস্ট শোকের মাস। এই মাসকে ঘিরে কেউ যেন অপ্রীতিকর কোনো ঘটনা ঘটাতে না পারে সেজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযান অব্যাহত রয়েছে। জুরাইনে অভিযান ছিল তারই অংশ।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযানে গিয়ে এক অস্ত্র ব্যবসায়ীকে ডিবির এসি রাহুলের দল ঘিরে ফেলে। সে সময় আরেক অস্ত্র ব্যবসায়ী তাকে গুলি করে পালিয়ে যায়। তাদের আইনের আওতায় আনতে অভিযান চলছে।

রাহুল এখন শঙ্কামুক্ত বলে জানান তিনি।

গুলিবিদ্ধ মৃদুল গোয়েন্দা কর্মকর্তা রাহুলের ‘সোর্স’ হিসেবে কাজ করছিলেন বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন।

যেখানে ঘটনা ঘটেছে ওই এলাকা মহানগর গোয়েন্দা পুলিশ পূর্বের আওতাভুক্ত, তাদের অবহিত করেই পশ্চিমের কর্মকর্তা রাহুল সেখানে অভিযানে গিয়েছিলেন বলে অতিরিক্ত উপ-কমিশনার (পশ্চিম) আব্দুর রশিদ জানিয়েছেন।

গুলিবিদ্ধ তৃতীয়জন মো. সেলিম মিয়া পেশায় গাড়িচালক জানিয়ে এসআই বাচ্চু মিয়া বলেন, ঘটনার সময় পাশের একটি দোকানে চা খাচ্ছিলেন সেলিম। সে সময় তার পিঠে গুলি লাগে।

অস্ত্র ব্যবসায়ীদের ধরতে রাত পৌনে ১২টার দিকেও ওই এলাকায় অভিযান চলছিল বলে ডিবির (পশ্চিম) উপ-কমিশনার সাজ্জাদুর রহমান জানান।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন