ছাত্রলীগকে নারী নীপিড়কের কারখানা বানাবেন না, জাসদ ছাত্রলীগ নেত্রীকে লাঞ্চনার প্রতিবাদে,ছাত্র ইউনিয়ন নেতা

ছাত্রলীগকে নারী নীপিড়কের কারখানা বানাবেন না, জাসদ ছাত্রলীগ নেত্রীকে লাঞ্চনার প্রতিবাদে,ছাত্র ইউনিয়ন নেতা ছাত্র ইউনিয়ন নেতা রাহাত। জাসদ ছাত্রলীগ বাগেরহাট এর নেত্রী খাদিজা আক্তারকে লাঞ্চনা এবং হত্যার হুমকি দিয়ে অপহরণের চেষ্টা করে আওয়ামীপন্থী ছাত্রলীগ। জাসদ ছাত্রলীগের নেত্রীকে লাঞ্চিত করার প্রতিবাদ জানিয়েছেন ছাত্র ইউনিয়ন ঢাকা জেলার ভারপ্রাপ্ত সভাপতি রাহাত বিন এস রহমান আবিদ।

রাহাত সময় বাংলাকে বলেন, ছাত্র রাজনীতিতে অছাত্র,গুন্ডাপান্ডার প্রবেশ ছাত্র রাজনীতিকে কলুসিত করেছে, এই গুন্ডা পান্ডারাই খুন,ধর্ষণ,অপহরন ভিন্নমতের দলের নেতাকর্মীদের উপর হামলা চালাচ্ছে।

স্বাধীনতাপূর্ব আওয়ামী ছাত্রলীগের সোনার ইতিহাস কলুসিত হয়েছে স্বাধীনতা পরবর্তী প্রজন্মের ছাত্রলীগের হাত ধরে, ধর্ষণ মানিক হালের বদরুল, তেজগা কলেজের রবিউল ছাত্রলীগের ব্যানারের নিচে থেকেই নারী নীপিড়নের মত কাজে জড়িয়েছে।ছাত্রলীগের শুদ্ধি অভিযান এখন খুবই জরুরি।

ছাত্র ইউনিয়নের কর্মী আফসানা হত্যাকান্ডে ছাত্রলীগের সম্পৃক্ততার কথা শোনা গিয়েছিলো,ছাত্র ইউনিয়ন আন্দোলন করতে গেলে ছাত্র ইউনিয়ন তেজগা কলেজ নেতৃবৃন্দের উপর চড়াও হয় ছাত্রলীগ তেজগা কলেজের গুন্ডাবাহীনি। অথচ কেন্দ্রীয় ছাত্রলীগ এবিষয়ে ছিলো নির্লিপ্ত।

রাহাত বলেন, অনলাইন সংবাদ ও ফেসবুক থেকে দেখলাম ছাত্রলীগ(জাসদ) বাগেরহাট এর নেত্রী খাদিজা আক্তার কে লাঞ্চিত করেছে আওয়ামী ছাত্রলীগ বাগেরহাট সরকারী পিসি কলেজের কর্মীরা। রাজনৈতিক পরিচয় দেয়া সত্বেও খাদিজার উপর চড়াও হয়ে হত্যার হুমকি দেয়,চালায় অপহরন চেষ্টা।

ছাত্র ইউনিয়ন কর্মী এবং সচেতন নাগরিক হিসেবে আওয়ামী ছাত্রলীগ বাগেরহাট কলেজের কর্মীদের জাসদ ছাত্রলীগ নেত্রী খাদিজার উপর চড়াও হবার ঘটনার তীব্র নিন্দা এবং ঘৃণা জ্ঞাপন করছি। ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির দৃষ্টি আকর্ষণ করে বলতে চাই, সংগঠন থেকে তদন্ত করে এদের বহিস্কার এবং আইনানুগ ব্যাবস্থা নিয়ে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তুলে নতুন উদাহরণ তৈরি করুন।আর কেউ যেনো নারী নীপিড়নের মত অপরাধে না জড়াতে পারে।

ছাত্র ইউনিয়ন এর আগেও যৌন নীপিড়ন বিরোধী আন্দোলন পরিচালনা করেছে,নারী নীপিড়ন এর সকল ঘটনার বিরুদ্ধে আমরা আন্দোলন সংগ্রাম করেছি,দ্রুত সময়ের মধ্যে বাগেরহাটের এই ঘটনার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করার দাবি জানাচ্ছি।ছাত্রলীগ(আওয়ামী)কে নারী নীপিড়কের কারখানা না বানানোর আহ্বান জানাচ্ছি।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন