ফাইনালে চোখ মুশফিকের

সময়বাংলা, খেলা:শ্রীলঙ্কার বিপক্ষে অসাধারণ জয়ে পয়েন্ট টেবিলে বাংলাদেশের প্রাপ্তি দুই পয়েন্ট। আর ড্রেসিং রুমে প্রাপ্তি আত্মবিশ্বাস। এই বিশ্বাসের ভেলায় চেপেই দলকে ফাইনালের ঠিকানায় দেখতে চান মুশফিকুর রহিম।

একটি জয়ের জন্য হাপিত্যেশ করতে থাকা বাংলাদেশ কাঙ্ক্ষিত সেই স্বাদ পেয়েছে ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে। ২১৫ রান তাড়ায় বাংলাদেশ জিতেছে নিজদের রান তাড়ার নতুন ইতিহাস গড়ে। ৩৫ বলে ৭২ রানের অপরাজিত ইনিংসে জয়ের নায়ক ছিলেন মুশফিক। তার ব্যাটে যে আত্মবিশ্বাসের ছটা দেখা গেছে, সেটিতেই সবার মনে বিশ্বাসের ঝলক দেখছেন মুশফিক।

মুশফিক জানালেন, “জয়টা আমাদের খুব করে দরকার ছিল। দেশ ছাড়ার আগেই বলেছিলাম যে জয়টা যত দ্রুত পাব, দলের জন্য তত ভালো। সেটা এসেছে, ভালো লাগছে। আমাদের সামনে আরও দুটি ম্যাচ আছে। পুরো দল যে আত্মবিশ্বাস পেয়েছে শেষ ম্যাচ থেকে, সেটা যেন ধরে রাখতে পারি। মোমেন্টামটা খুব দরকার ছিল, আশা করি এটা আমাদের সঙ্গেই থাকবে।”

আত্মবিশ্বাস একদম তলানিতে থাকার পর এক ম্যাচেই আবার চূড়ায় উঠে যাওয়া কঠিন। তবে যেভাবে যে পরিস্থিতিতে জিতেছে দল, সেটিই দারুণভাবে অনুপ্রাণিত করেছে গোটা দলকে। “হয়ত এটি স্রেফ একটিই জয়। তবে খারাপ সময়ের মধ্যেও যেভাবে আমরা অসাধারণ একটা ম্যাচ জিতলাম, এটা অনেক আত্মবিশ্বাস জোগাবে। শেষ কয়েক মাসে আমরা যে কঠোর পরিশ্রম করেছি, সেটির ফল পেয়েছি।”

মনের ভেতর চুপসে থাকা স্বপ্নগুলো এখন ডানা মেলতে শুরু করেছে। আত্মবিশ্বাসের পাখায় ভেসে স্বপ্ন ছুঁতে চাচ্ছে ফাইনালের সীমানা।

“যে আত্মবিশ্বাসটা দরকার ছিল, গত ম্যাচ থেকে সেটা পেয়েছি। আশা করি এটা ধরে রাখতে পারব। ফাইনালের অনেক বড় সুযোগ আছে। এখনও দুটি ম্যাচ আছে আমাদের। আমরা পরিকল্পনা করছি সেভাবেই। যদি পরিকল্পনার বাস্তবায়ন করতে পারি, আশা করি, পরের ম্যাচ দুটি জিতে ফাইনালে উঠব।”

আগামীকাল বুধবার নিজেদের পরের ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

সময় বাংলা/আইসা

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন

এ বিভাগের আরো খবর